Darpon TV-নওগাঁ মুক্তিযোদ্ধাদের স্মরণে পঞ্চাশটি “বিদ্যাঝুড়ি গণপ্রকল্প” পাঠাগার নির্মাণ করছে নওগাঁয়।

Darpon TV-নওগাঁ মুক্তিযোদ্ধাদের স্মরণে পঞ্চাশটি “বিদ্যাঝুড়ি গণপ্রকল্প” পাঠাগার নির্মাণ করছে নওগাঁয়।

বাংলাদেশ স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে
গণমানুষের জন্য জহির রায়হান ট্রাস্ট,নওগাঁ মুক্তিযোদ্ধাদের স্মরণে পঞ্চাশটি “বিদ্যাঝুড়ি গণপ্রকল্প” পাঠাগার নির্মাণ করছে নওগাঁয়।

অন্তর আহম্মেদ নওগাঁ জেলা প্রতিনিধিঃ

জহির রায়হান ট্রাস্ট, নওগাঁর উদ্দ্যোগে বাংলাদেশ স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে নওগাঁর পঞ্চাশজন বীরমুক্তিযোদ্ধার নামে গণপাঠাগার স্থাপনের ধারাবাহিকতায় আজ বিকাল পাঁচটায় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক রাজা স্মৃতি পাঠাগার “বিদ্যাঝুড়ি গণপ্রকল্প- (১)” মুক্তির মোড়, পার্কের সামনে সু-মেকার গোপাল রবিদাসের জুতা মেরামতের দোকানে শুভ উদ্বোধন ঘোষণা করেন জহির রায়হান নওগাঁ পরিবারের প্রতিষ্ঠাতা প্রধান পৃষ্ঠপোষক ও নওগাঁর সাংস্কৃতিক অঙ্গনের সর্বজন শ্রদ্ধেয় প্রিয়মুখ বীর মুক্তিযোদ্ধা আলতাফুল হক চৌধুরী আরব।
উদ্বোধনকালে উদ্বোধক বলেন- জ্ঞানভিত্তিক সমাজগঠনে পাঠাগারের ভূমিকা অপরিসীম। মহান মুক্তিযুদ্ধের অসমাপ্ত কাজগুলো করতে গণমানুষের মুক্তির লক্ষ্যে সাম্রাজ্যবাদী আগ্রাসন ও পুঁজিবাদকে সুকৌশলে পরাস্থ করতে মুক্তবুদ্ধির মুক্ত চর্চায় আমাদের প্রস্তুত করতে হবে সমাজ প্রগতির ধারায়। নতুবা স্বাধীনতার প্রকৃতি স্বাদ আমরা কখনোই অর্জন করতে পারবোনা।

জহির রায়হান নওগাঁ পরিবারের সাধারণ সম্পাদক ও বিদ্যাঝুড়ি গণপ্রকল্পের প্রতিষ্ঠাতা পরিকল্পক চারুবাউল রহমান রায়হান এর সঞ্চালনায় উপস্হিত থেকে দিকনির্দেশনা ও গঠনমূলক আলোচনা করেন জহির রায়হান নওগাঁ পরিবারের উপদেষ্টা ও ঊনসত্তরের ছাত্রসংগ্রাম পরিষদ নওগাঁর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ময়নূল হক মুকুল, জহির রায়হান নওগাঁ পরিবারের উপদেষ্টা ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) দল, নওগাঁ জেলা সমন্বয়ক হবিবর রহমান চৌধুরী, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল, নওগাঁ জেলা আহবায়ক ও জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্টা জয়নাল আবেদীন মুকুল, ভাষানী পরিষদ নওগাঁর সাধারণ সম্পাদক ও প্রাইমারী শিক্ষক নেতা জাহিদ রব্বানী রশিদ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী নওগাঁ জেলা সংসদের সাধারণ সম্পাদক ও প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠন সমূহ, নওগাঁর অন্যতম সংগঠক রফিকুল ইসলাম মন্টু, জহির রায়হান নওগাঁ পরিবারের উপদেষ্টা ও বাংলাদেশ মানবাধিকার কমিশন নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী চন্দন দেব, ইনডিপেনডেন্ট টেলিভিশন ও দৈনিক মানবজমিন এর নওগাঁ জেলা প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিক সাদেকুল ইসলাম, জহির রায়হান নওগাঁ পরিবারের প্রতিষ্ঠাতা যুগ্ম আহবায়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নওগাঁ সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আলীমুর রেজা রানা, জহির রায়হান নওগাঁ পরিবারের সহ- সাধারণ সম্পাদক বেলাল হোসেন, জহির রায়হান নওগাঁ পরিবারের একুশ ও একাত্তর সম্পাদক, জাতীয় সমাজতান্ত্রিক দল (ইনু) নওগাঁ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও জেলা সাংবাদিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক এস এম আজাদ হোসেন মুরাদ, চারণ সাংস্কৃতিক কেন্দ্র নওগাঁর সংগঠক আমিনুল ইসলাম লিপু, বাংলাদেশ রবিদাস ফোরাম এর নওগাঁ জেলা শাখার সহ সভাপতি ও পাঠাগারের গ্রন্থাগারিক সুমেকার গোপাল রবিদাস প্রমূখ। এছাড়াও এসময় উপস্হিত ছিলেন নাট্যশৈলী, নওগাঁর নিত্য সরকার, পরিতোষ সূত্রধর ও আমিনুল ইসলাম পলাশ। বাউলবাড়ী, নওগাঁর বিমল কুমার মালি, ফজলে রাব্বী মানিক, নয়ন কুমার মালি, সঞ্জয় কুমার, কালীপদ শীল, রেজাউল সরকার ও আব্দুস সালাম। জেলা সাংবাদিক ইউনিয়নের নেতা রিফাত হোসেন সবুজ, ছাত্রফ্রন্টের মিজানুর রহমান ও স্বপ্নসারথীর আরাফাত রহমান হীমেল প্রমূখ।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536