নারী পুলিশ সদস্যগণের স্বাস্থ্য বিষয়ক এক বিশেষ কর্মশালা অনুষ্ঠিত – ফরিদপুরে।

নারী পুলিশ সদস্যগণের স্বাস্থ্য বিষয়ক এক বিশেষ কর্মশালা অনুষ্ঠিত – ফরিদপুরে।

মহসিন মুন্সী, ব‍্যুরো চীফ, ফরিদপুর।

নারী পুলিশ সদস্যগণের স্বাস্থ্য বিষয়ক এক বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে ফরিদপুরে।

জয়া স্যানিটারি ন্যাপকিন,’পিছিয়ে থাকবো না’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুর নারী পুলিশ সদস্যদের স্বাস্থ্য বিষয়ক এক বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে এসএমসি এন্টারপ্রাইজ এর আয়োজনে ফরিদপুর পুলিশ লাইনস অডিটোরিয়ামে জয়া স্যানিটারি ন্যাপকিন এর বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়।
এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার, ফরিদপুর জনাব মো: আলীমুজ্জামান বিপিএম সেবা। অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন,জনাব মিজানুর রহমান হেড অফ হাইজিন প্রডাক্টস,এসএমসি এন্টারপ্রাইজ , জনাব মো: আনোয়ারুল ইসলাম সিনিয়র সেলস ম্যানেজার ,কুষ্টিয়া এসএমসি এন্টারপ্রাইজ লি : এবং প্রধান আলোচক হিসাবে ছিলেন ডা: ফাহিমা ফেরদৌস ,এমবিবিএস,পিজিটি (গাইনী এন্ড অবস) সহ আরও অনেকে।
উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, পিরিয়ডের সময় নারীদের সবচাইতে জরুরী ব্যবহার্য জিনিসটি হচ্ছে স্যানিটারি ন্যাপকিন। অসংখ্য নারী নানান রকম ইনফেকশনে আক্রান্ত হয়ে থাকেন শুধুমাত্র এই স্যানিটারি ন্যাপকিনের ভুল ধারণা ও ব‍্যবহারের কারণেই। তাই সঠিক পদ্ধতি অনুসরণ করে নারীদের এই সমস্যা মোকাবেলা করতে হবে।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার জনাব মো: আলীমুজ্জামান বলেন, আমরা প্রতেক্যেই কোন না কোন মায়ের সন্তান। প্রাকৃতিক নিয়মানুযায়ী পৃথিবীর প্রত্যেক নারীরই পিরিয়ড জনিত সমস্যার সম্মুখিন হতে হয়। কিন্তু আমাদের দেশের নারীরা বিষয়টি লুকিয়ে রাখতে চান , বিধায় স্বাস্থ্য সমস্যায় ভোগেন প্রায়ই। এর ফলে স্বাস্থ্য ঝুকিতে পড়েন ও বিভিন্ন ইনফেকশনে আক্তান্ত হন তারা। তাই নারীদের এই স্বাস্থ‍্য বিষয়ক সমস্যায় লজ্জা না পেয়ে ডাক্তারদের পরামর্শ অনুযায়ী নিয়মিত স্বাস্থ্য সেবা গ্রহন করতে হবে। সেই সাথে তিনি আরও বলেন, পুলিশ যেহেতু জনগনের বন্ধু, তাই শুধু আসামী ধরাই নয় ,আমরা যদি জনগনের পাশে দাড়াই এবং নারীদের সঠিক তথ্য প্রদান করি, উপকৃত হবে আমাদের সমাজ তথা দেশ । আর সেই সাথে এগিয়ে যাবে আমাদের সোনার বাংলা ।
একই সাথে ফরিদপুর পুলিনস লাইনস নারী পুলিশ সদস্যদের পাশে থাকার জন্য জয়া স্যানিটারি ন্যাপকিনকে ধন্যবাদ জানিয়েছেন পুলিশ সুপার আলীমুজ্জামান বিপিএম সেবা। অনুষ্ঠানের মাঝে এসএমসি এন্টারপ্রাইজ এর পক্ষ থেকে ফরিদপুর পুলিশ লাইনে উপস্থিত নারী পুলিশ সদস্যদের মাঝে জয়া স্যানিটারি ন্যাপকিন সহ কিছু উপহার প্রদান করা হয়।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536