“আগৈলঝাড়ায় ইউপি নির্বাচনে নৌকা প্রতীক চেয়েছেন ৬৮জন প্রার্থী”

“আগৈলঝাড়ায় ইউপি নির্বাচনে নৌকা প্রতীক চেয়েছেন ৬৮জন প্রার্থী”

বি এম মনির হোসেন
স্টাফ রিপোর্টারঃ-

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় নৌকা প্রতীক চেয়ে এ পর্যন্ত ৬৮জন প্রার্থী তাদের আবেদনপত্র জমা দিয়েচেন। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীন বর্তমান পাঁচ চেয়ারম্যানসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, ছাত্র লীগের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত নেতার সংখ্যাই বেশী।
জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র নির্দেশনায় দলের জেলা সভাপতি বরাবরে স্থানীয় দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে উৎসব মুখর পরিবেশে উপজেলা আওয়ামী লীগের দপ্তরে দলীয় মনোয়ন প্রত্যাশীরা তাদের আবেদন জমা প্রদান করেন।
প্রার্থীদের জীবন বৃত্তান্ত গ্রহনের সময়ে জেলা আওয়ামী লীগ নেতা ও আগৈলঝাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ লিটন সেরনিয়াবাত,এস এম হেমায়েত উদ্দিনসহ দলের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আবু সালেহ মোঃ লিটন সেরনিয়াবাত জানান, দলের আহ্বানে ২০জানুয়ারি পর্যন্ত উপজেলার ৫টি ইউনিয়নে এ পর্যন্ত মোট ৬৯জন চেয়ারম্যান প্রার্থী আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক চেয়ে আবেদন করেছেন।
আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ লিটন সেরনিয়াবাত জানান, রাজিহার ইউনিয়নে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন প্রত্যাশীরা হলেন বর্তমান রাজিহার ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক মোঃ ইলিয়াস তালুকদার, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ সাইদুল সরদার,সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক এবং প্রেসক্লাব সাধারণ সম্পাদক তপন বসু,
রাজিহার ইউনিয়ন কৃষক লীগের সভাপতি বি এম মনিরুল ইসলাম মান্নান ভুইয়া, রাজিহার
ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জগদীশ ভক্ত,আওয়ামীলীগ নেতা এইচ এম মতিউর রহমান, দিলরুবা পরী, রাজিহার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হরেকৃষ্ণ হালদার, সাধারণ সম্পাদক মুরাদ সিকদার,আরিফ কাজী,কাজী ইদ্রিস, আকন মোঃ এনামুল হক ও সাইদুর রহমান সৈয়দ।
বাকাল ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান বিপুল দাস, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রমেশ চন্দ্র অধিকারী, সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম পাইক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফিরোজ সিকদার, যুবলীগ নেতা মামুন রাসেল ও বিমল বাড়ৈ, হাফিজা ইয়াসমিন, সূচিত্রা বালা, পংকজ মিত্র, দেবরাজ বাড়ৈ, আজিজুল মোল্লা টুটুল।
বাগধা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা মোঃ আমিনুল ইসলাম বাবুল ভাট্টি, আওয়ামী লীগ নেতা আবুল বাশার হাওলাদার বাদশা, মোশারফ হোসেন ছবি, বজলুল হক মন্টু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউনুস আলী মিয়া, সাধারণ সম্পাদক বজলুর রহমান মন্টু, ইউনিয়ন আওয়ামী লীগ সাবেক সভাপতি এআর ফারুক বক্তিয়ার ও মিঠুন বিশ্বাস, সঞ্জয় বিশ্বাস, কামাল বক্তিয়ার, এসএম আজাদ।
গৈলা ইউনিয়নের প্রাথীরা হলেন বর্তমান চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু, ছাত্রলীগ নেতা মাহামুদুল ইসলাম সাগর সেরনিয়াবাত, উপজেলা ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাত, সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন খান, আওয়ামীলীগ নেতা আব্দুস সাত্তার মোল্লা, শফিকুল ইসলাম সকুল, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম চান, কৃষকলীগের সাধারণ সম্পাদক রমনী কান্ত সরকার, কৃষকলীগ নেতা আনিস সেরনিয়াবাত, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ছরোয়ার দাড়িয়া, যুবলীগের সহ-সভাপতি আবদুল্লাহ লিটন, ,
কলেজ ছাত্রলীগের সভাপতি বরুণ বাড়ৈ, ছাত্রলীগ সাবেক সভাপতি কামরুজ্জামান সেরনিয়াবাত আজাদ, সাবেক সাধারণ সম্পাদক সবুজ আকন, সাবেক ছাত্রলীগ নেতা শরীফ ইলিয়াস, উত্তম সিমলাই, রমিজ মল্লিক, সাব্বির উদ্দিন সেরনিয়াবাত, আশ্রাব আলী সরদার, আতিকুর রহমান কাজল।
রত্নপুর ইউনিয়নে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা হলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ নেতা গোলাম মোস্তফা সরদার,আওয়ামী লীগ নেতা শাহীন আলম টেনু সেরনিয়াবাত,সাবেক চেয়ারম্যান হোসনে আরা বেগম পেয়ারা, উপজেলা শ্রকিলীগ সভাপতি আবুল কাশেম সরদার, রেমন ভূইয়া, কাজী রিয়াজ, হুমায়ুন কবির কিবরিয়া, সরদার সিরাজুল ইসলাম, লিটন মাহমুদ, আল হাদী, শহিদুল ইসলাম খোকন, আঃ রহিম শরীফ।

সংবাদ শেয়ার করুন

মোঃসামছু উদ্দিন লিটন, বিশেষ প্রতিনিধি নোয়াখালী

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নে থেকে অপহৃত মাদ্রাসাছাত্রীকে (১৭) দুই মাস পর ঢাকার সাভার থেকে উদ্ধার করেছে পুলিশ। এর আগে ওই ছাত্রীর মা বাদী হয়ে গত বৃহস্পতিবার রাতে চারজনকে আসামি করে দুটি মামলা করেন। মামলায় আসামি সাইফুল ইসলাম ইমনকে পাঁচ দিনের রিমান্ড ও ফয়সালের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়েছে আদালত।
শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে অপহৃত ছাত্রীকে সাভারের পূরগাও এলাকা থেকে উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নোয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা।
পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে অপহৃত ওই ছাত্রীর মা বাদী হয়ে চারজনকে আসামি করে পৃথক দুটি মামলা করেন। মামলার পর সাঁড়াশি অভিযানে নামে পুলিশ। অভিযানকালে বেগমগঞ্জ থানার এসআই মোস্তাক আহমেদ, ফিরোজ আলম, রুবেল মিয়া ও এএসআই নূর নবীর নেতৃত্বে শনিবার সন্ধ্যায় সাভারের পূরগাও এলাকার জৈনিক রুবির বাসায় অভিযান চালায় পুলিশ। এসময় ওই বাসার একটি কক্ষ থেকে অপহৃত ছাত্রীকে উদ্ধার করা হয়। তবে এসময় ওই বাসায় অন্য কাউকে পাওয়া যায়নি।
অপরদিকে, এ মামলায় গ্রেপ্তার আসামি সাইফুল ইসলাম ইমন ও ফয়সালকে শনিবার বিকালে নোয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক মোসলেহ উদ্দিন মিজান ১৬৪ ধারায় আসামি ফয়সালের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। অপর আসামি ইমনকে ধর্ষণ ও অপহরণ মামলায় তিন দিন ও পর্ণোগ্রাফি মামলায় দুই দিনসহ মোট পাঁচ দিনের রিমান্ড প্রদান করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও বেগমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন জানান, পৃথক দুটি মামলায় সাইফুল ইসলাম ইমনকে পাঁচ দিন করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করলে আদালত দুটি মামলায় তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
প্রসঙ্গত, গত ২০১৮ সালের ১৩ মার্চ রাতে মামলার আসামি ফয়সাল ও জোবায়ের ঘরে ডুকে অস্ত্রের ভয় দেখিয়ে ওই ছাত্রীকে পালাক্রমে ধর্ষণ করে তার ভিডিও ধারণ করে। ঘরে থেকে যাওয়ার সময় তারা আলমেরি থেকে নগদ ৫০ হাজার টাকা, স্বর্ণের চেইন ও দুইটি আংটি নিয়ে যায়। গত ২০২০ সালের ৫মার্চ রাত আড়াইটার দিকে ইমন ও রাসেল ঘরে ডুকে নির্যাতিতাকে অপহরণ করে নিয়ে যায়। ঘটনার তিন মাস পর রাসেলকে ৫০ হাজার টাকা দিয়ে ঢাকার মিরপুর-২, ৭নং রোডের ৩নং গলির জান্নাত নামে এক নারীর কাছ থেকে মেয়েকে নিয়ে আসেন তার মা। ওই তিন মাসে অপহৃতাকে একাধিকবার ধর্ষণ করে রাসেল। এরপর বিভিন্ন সময় ইমন বাড়িতে এসে আগ্নেয়াস্ত্রের ভয় দেখিয়ে ওই ছাত্রীকে একাধিকবার ধর্ষণ করে। সবশেষ গত বছরের ২৪ ডিসেম্বর সন্ধ্যা ৭টার দিকে তাকে আবারও অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় গত বৃহস্পতিবার রাতে নির্যাতিতার মা বাদী হয়ে চারজনকে আসামি করে বেগমগঞ্জ থানায় পৃথক দুটি মামলা করেন। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে আসামি ফয়সাল ও ইমনকে গ্রেপ্তার করে।

নোয়াখালী থেকে অপহরণের দুই মাস পর কিশোরী উদ্ধার

themesbazartvsite-01713478536