নীলফামারীর সৈয়দপুরে নির্মান কাজ সমাপ্তি কল্পে সুধী সমাবেশ

নীলফামারীর সৈয়দপুরে নির্মান কাজ সমাপ্তি কল্পে সুধী সমাবেশ

আব্দুর রউফ স্টাফ রিপোর্টারঃ নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলায় সৈয়দপুর ডায়াবেটিক হাসপাতালের অসমাপ্ত নির্মান কাজ সমাপ্তিকল্পের সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ০৯ জানুয়ারি দুপুরে পার্বতীপুর রোড সুলতান নগরে সামাজিক মাজিক দুরত্ব বজায় রেখে ডায়াবেটিক হাসপাতালের সভাপতি ডাঃ আবু আহমেদ মর্তুজার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জনাব, জয়নাল আবেদীন , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোছাঃ লায়লা আরজু ,প্যানেল চেয়ারম্যান মেহেরুন আক্তার তুরিন, জেলা পরিষদ সদস্য ,আব্দুল গফুর সরকার, শামীম চৌধুরী, সাইদুর রহমান এ্যাপোলো, প্রভাষক হান্নান সরকার, আতাউর রহমান সাজু, মোশারফ হোসেন, মিজানুর রহমান ,শিউলি আক্তারসহ স্থানীয় সচেতনমহল।
অনুষ্ঠানে পবিত্র কুরআন তিলাওয়াত শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সৈয়দপুর উপজেলা সাধারণ সম্পাদক মহসিন আলী।
এ সময় প্রধান অতিথি ডায়াবেটিক হাসপাতাল পরিদর্শন করে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে হাসপাতালের কতৃপক্ষকে।

সংবাদ শেয়ার করুন

স্টাফ রিপোর্টার:

২৬ ডিসেম্বর দৈনিক সকালের সময়ে প্রকাশিত নিউজের বিরুদ্ধে আপত্তি জানিয়েছেন সাতকানিয়া পশ্চিম গাটিয়াডেঙ্গা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহ-সুপার হারুনুর রশিদ। তিনি বলেন প্রতি বৎসর হেফজখানা ও মাদ্রাসা মিলে বাৎসরিক বার্ষিক সভার আয়োজন করে থাকেন এবং তারই ধারাবাহিকতায় ২০২০ইং সালে ২৮শে ফেব্রুয়ারী রোজ শুক্রবার বার্ষিক সভার আয়োজন করা হয়।

উক্ত বার্ষিক সভায় আদায়কৃত টাকা যাবতীয় খরচাদি বাদ দিলে শিক্ষক/কর্মচারীদের এক মাসের উৎসাহ ভাতা প্রদান করার পর অবশিষ্ট টাকা গুলো কোথায় রাখা হবে তা নিয়ে জটিলতা দেখা দিলে অত্র মাদ্রাসার শিক্ষক/কর্মচারী ও কমিটির অভিভাবক সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি নিয়মিত শিক্ষক অধিবেশনের আহবান করা হয়। উক্ত বৈঠকে সর্বসম্মতিক্রমে এই সিন্ধান্ত গৃহীত হয় যে, কারো হাতে বা কারো ব্যাংক একাউন্টে টাকাগুলো রাখা যাবে না। অন্যদিকে গত ১৯/০৮/২০১৯ইং সালে মাদ্রাসার পরিচালনা কমিটির মেয়াদ উর্ত্তীন হওয়ায় মাদ্রাসার সাধারণ তহবিলেও টাকা গুলো রাখা যাবে না। কারণ মাদ্রাসার ২০২০ সালের দাখিল পরিক্ষার্থীদেও বিদায় অনুষ্ঠানে সাবেক সভাপতি হাজী দেলোয়ার হোসেন বক্তব্যকালে বলেন তৎকালিন সুপার আবুল কাসেমের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ থাকায় ০১/০২/২০২০ইং তারিখ মাদ্রাসার সুপার আর মাদ্রাসায় আসবে না বলে সাফ ঘোষনা দেন। তৎ কারনে পূবালী ব্যাংক, সাতকানিয়া শাখার ১০০২০০ নং ৩ জনের যৌথ একাউন্টে সেই টাকাগুলো রাখা হয়।

কাজেই প্রকাশিত নিউজের বর্ণিত অর্থ অত্মসাৎে বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন, বনোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত বটে। সাতকানিয়া পশ্চিম গাটিয়াডেঙ্গা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহ-সুপার হারুনুর রশিদের বিরুদ্ধে কোন অভিযোগ দায়ের করা হয়েছে কিনা জানতে চাইতে তিনি বিষয়টি স্বীকার করে বলেন একই বিষয় নিয়ে একটি অভান্তর ও ভিত্তিহীন মাদ্রাসার পরিচালনা কমিটির সাবেক সভাপতি হাজী দোলোয়ার হোসেন বাদী হয়ে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বরারব একটি অভিযোগ দায়ের করেন। যাহা বর্তমানে সাতকানিয়া উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিম শরীফ মহোদয়ের কাছে তদন্তাধীন রয়েছে।

এই বিষয়ে পশ্চিম গাটিয়াডেঙ্গা ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাজী দেলোয়ার হোসেনের কাছ থকে জানতে বেশ কয়েক বার মুঠোফোনে পাওয়া যায় নাই। অন্যদিকে সাতকানিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিম শরীফের কাছ থেকে তদন্তের বিষয়ে জানতে চাইলে বেশ কয়েক বার কল করেও তাকে মুঠোফোনে পাওয়া যায় নাই।

প্রকাশিত নিউজের প্রতিবাদ জানিয়েছেন সহ-সুপার হারুনুর রশিদ

themesbazartvsite-01713478536