শিবচর উপজেলায়”স্বজন পরিবার” নামের একটি সংগঠনের মাধ্যমে ৩৩০ টি পরিবারের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন।

শিবচর উপজেলায়”স্বজন পরিবার” নামের একটি সংগঠনের মাধ্যমে ৩৩০ টি পরিবারের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন।

মীর এম ইমরান ষ্টাফ রিপোর্টার।

রক্ত দাও জীবন বাঁচাও,আতমানবতার সেবায় পাশে দাঁড়াও, এই স্লোগানকে ধারণ করে শিবচরে ২০০৯ সালে আত্মপ্রকাশ করে স্বজন পরিবার।
সাত জন প্রতিষ্ঠাতা সদস্য ,কাজী মিজানুর রহমান স্বপন,বাহারুল ইসলাম স্বপন,আসাদুজ্জামান সোহেল,ইঞ্জিনিয়ার মামুনুর রশিদ,ফিরোজ আহমেদ,মোঃ মিজানুর রহমান খোকন,মোঃ সোবাহান মিয়া।
এই সাতজন সদস্য নিয়ে স্বজন পরিবার” সংগঠনটি যাত্রা শুরু করে যা বর্তমান সদস্য সংখ্যা ৩৫০ জন। এরপর থেকে এ সংগঠনের মাধ্যমে সর্ব-সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সহ সকল প্রকার আত্মমানবতার সেবায় নিয়োজিত রয়েছেন।

এ সংগঠনের মাধ্যমে পদ্মা নদীর বুকে ডুবে যাওয়া পিনাক লঞ্জ দূর্ঘটনার মৃত্যু ও ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে ছিলো “স্বজন পরিবার”করোনা কালীন বন্যা দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ করে।

স্বজন পরিবার এর প্রথম এবং প্রধান কাজ হলো স্বেচ্ছায় রক্তদান করা৷
” স্বজন পরিবার” এর পক্ষ থেকে এই পর্যন্ত ৫৫১ ব্যাগ রক্ত দান করে এবং মহামারী করোনার মধ্যে ২০২০ সালে স্বজন পরিবার এর পক্ষ থেকে মোট ১৫০ ব্যাগ রক্ত দান করেন।

বিন্দু বিন্দু বালি কণার মত একত্র হয়ে আজ ” স্বজন পরিবার” মোট ৮টি শাখায় তাদের কার্যক্রম পরিচালনা করে।

শাখা সমূহ -পাঁচ্চর,কুতুবপুর,কাদিরপুর,নারায়ণগঞ্জ,শিবচর পৌরসভা,মাদবর চর,বন্দরখোলা এবং ঢাকা।
“স্বজন পরিবার” কে সব সময় একজন অভিভাবকের ন্যায় সহযোগিতা করেন ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের অধ্যক্ষ জনাব মোঃ হাফিজ উল্লাহ মিয়া এবং
পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ের-প্রধান শিক্ষক মোহাম্মাদ সামসুল হক ।
শুক্রবার সকালে পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শীতার্তদের মাঝে শীতবস্ত্র (কম্বল)বিতরণ করেছে”” স্বজন পরিবার”” এ কম্বল বিতরণ করেন ৩৩০ পরিবারের সদস্যদের মাঝে, এ সময় উপস্থিত ছিলেন
ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের অধ্যক্ষ জনাব মোঃ হাফিজ উল্লাহ মিয়া,
পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ের-প্রধান শিক্ষক মোহাম্মাদ সামসুল হক “স্বজন পরিবার” এর প্রতিষ্ঠাতা সদস্য কাজী মিজানুর রহমান স্বপন,বাহারুল ইসলাম স্বপন,আসাদুজ্জামান সোহেল,ইঞ্জিনিয়ার মামুনুর রশিদ,ফিরোজ আহমেদ,মোঃ মিজানুর রহমান খোকন,মোঃ সোবাহান মিয়া। সাংবাদিক মোহাম্মদ আলী মৃধা, সাংবাদিক মীর এম ইমরান,সহ “স্বজন পরিবার” এর বিভিন্ন শাখা সদস্য বিন্দু প্রমখ।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536