মহান বিজয় দিবস উপলক্ষে স্মৃতিফলকে পুষ্পমাল্য নিবেদন

মহান বিজয় দিবস উপলক্ষে স্মৃতিফলকে পুষ্পমাল্য নিবেদন

ঈশ্বরদী প্রতিনিধি: আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। বাঙালির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে গৌরব ও অহংকারের দিন। আজ কৃতজ্ঞ জাতি সশ্রদ্ধ বেদনায় স্মরণ করছে দেশের বীর সন্তানদের। জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত স্মৃতিসৌধ।

পাবনা ঈশ্বরদী উপজেলায় মহান বিজয় দিবস-২০২০ উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে পতাকা উত্তোলন স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ আওয়ামী লীগ দাশুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোঃ বকুল সরদার এবং দাশুড়িয়া ১ নং ওয়ার্ডের সদস্য আনোয়ার হোসেন ডাবলুর সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামী লীগের অন্যান্য সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বাংলাদেশ আওয়ামীলীগের এর পক্ষ থেকে দেশ বাসীকে মহান বিজয় দিবস উপলক্ষ্যে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দাশুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ বকুল সরদার।

এছাড়াও তিনি বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করেছেন। এছাড়াও তিনি সকল শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার মাগফেরাত কামনা করেছেন।

এসময় তিনি বলেন, ১৬ ই ডিসেম্বর, মহান বিজয় দিবস। সবাইকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা। ১৯৭১ সালের এই দিনে পৃথিবীর বুকে বাংলাদেশ নামের একটি স্বাধীন রাষ্ট্র জন্ম হয়।

বাংলাদেশের এই বিজয় ছিনিয়ে আনতে দীর্ঘ নয় মাস পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে রক্তাক্ত যুদ্ধ করেছে এ দেশের দামাল ছেলেরা। এ যুদ্ধ ছিলো অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের জন্য যুদ্ধ, পরাধীনতার বিরুদ্ধে স্বাধীনতার জন্য যুদ্ধ, মায়ের ভাষায় কথা বলার অধিকার আদায়ের জন্য যুদ্ধ। মাতৃভুমির কপালে বিজয়ের লাল টিপ পড়াতে লাখো শহীদ তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে, হাজারো মা বোন সম্ভ্রম হারিয়েছেন। শ্রদ্ধাভরে স্মরণ করি লাখ লাখ বীর শহীদের যারা তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে আমাদের জন্য এনে দিয়েছে স্বাধীনতা। অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে যে স্বাধীনতা, আমরা পেয়েছি যে বিজয়, সেই বিজয় অর্জনের পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছিলো এদেশেরই কিছু মানুষরূপী নরপশু।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536