সিংড়া পৌরসভার গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন ও ফ্রি ওয়াই-ফাই জোন এর উদ্বোধনী অনুষ্ঠিত

সিংড়া পৌরসভার গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন ও ফ্রি ওয়াই-ফাই জোন এর উদ্বোধনী অনুষ্ঠিত

আমিনুল হক
নাটোর প্রতিনিধি:
সাধারণ মানুষ ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণ, দমন ও অপরাধী শনাক্তের সুবিধার্থে সিংড়া উপজেলাকে ফ্রি ওয়াই-ফাই জোন ও ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে উপজেলা শহরের পৌর এলাকার গুরুত্বপূর্ণ স্থানে ২১ টি সিসিটিভি ক্যামেরা স্থাপন এবং ১০ টি পয়েন্টে ফ্রি ওয়াই ফাই কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে।

রবিবার (১৩ ডিসেম্বার) বিকাল ৩ টায় সিংড়া বাস টার্মিনালে পৌর আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের সহযোগীতায় উদ্বোধন অনুষ্ঠান অনুষ্টিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সিংড়া পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বর্তমান মেয়র আলহাজ্ব জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক (এম,পি)।

প্রতিমন্ত্রী বলেন,বর্তমানে অনলাইনে ক্লাস চলছে। করোনার সময় ও বাংলাদেশ থেমে নাই। অসচ্ছল গরীব, মেধাবীদের জন্য সিংড়ায় ১০ টি পয়েন্টে ফ্রি ওয়াই ফাই জোন করে দেয়া হচ্ছে।
অনলাইনে ক্লাস করার জন্য ফ্রি ওয়াই ফাই সিংড়া পৌর কমিউনিটি সেন্টারে খুলে দেয়া হবে। সিংড়ায় বসে ফ্রিল্যান্সাররা অনলাইন মার্কেটে বড় বড় কাজ করবে।
প্রতিমন্ত্রী আরো বলেন, মাত্র ১২ বছরে দেশ মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে।
জাতির পিতা শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়তে চেয়েছিলেন।
বঙ্গবন্ধু কন্যা রুপকল্প দিয়েছেন তা বাস্তবায়নের পথে। অল্প সময়ের মধ্য বাংলাদেশ দ্রুত অর্থনৈতিক রাষ্ট্রে পরিনত হচ্ছে। করোনার এই মহামারী মোকাবেলায় বাংলাদেশ সক্ষমতা অর্জন করেছে। ৬৬৮৬ টি তথ্য সেবা কেন্দ্রে মানুষ সেবা গ্রহন করছে।

উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক নাজমুল হক বকুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ ওহিদুর রহমান শেখ।আরো উপস্থিত ছিলেন,উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফ, উপজেলা ছাত্রলীগ সভাপতি খালিদ হাসান সহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতবৃন্দ।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536