আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশের পক্ষ থেকে বিশ্ব মানবাধিকার দিবস পালিত।

আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশের পক্ষ থেকে বিশ্ব মানবাধিকার দিবস পালিত।

নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের উদ্যোগে চট্টগ্রাম ক্লাবে বিশ্ব মানবাধিকার দিবসের আলোচনা সভা ও প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরণ করা হয়।

সংগঠনের সভাপতি পিছ এম্বাসেডর লায়ন ইলিয়াস সিরাজীর সভাপতিত্বে ও জোনাল কোর্ডিনেটর মেজবাহউদ্দীন এর সঞ্চালনায় প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ আফ্রিকার অনারারি কনসাল সোলাইমান আলম শেঠ,উদ্বোধক হিসেবে উপস্হিত ছিলেন একুশে পদক প্রাপ্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিজিক্স ডিপার্টমেন্টের সাবেক চেয়ারম্যান প্রফেসর বিকরণ প্রসাদ বডুয়া। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম মহানগরের সভাপতি বিশিষ্ট মানবাধিকার নেতা আমিনুল হক বাবু,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের ইয়াং এম্বাসেডর মোঃনাজমুল হাসান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন মানুষের অধিকার রক্ষায় সকলে সচেতন হতে হবে। নিজের ঘরের গৃহপরিচারিকা থেকে শুরু করে সকল শ্রেণীর পেশার মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে সকলকে ঐক্যবন্ধ হয়ে কাজ করতে হবে।মানবাধিকার রক্ষায় তার সহযোগিতার সবসময় অব্যাহত থাকবে বলে তিনি আশ্বাস দেন।

উদ্বোধক প্রফেসর বিকরণ প্রসাদ বডুয়া বলেন মানবাধিকার নিশ্চিত করতে হলে সবার আগে ধর্মনিরপেক্ষ থাকতে হবে।সকলকে নিরপেক্ষ হয়ে কাজ করতে হবে।সোনার দেশ গড়তে হলে সোনার মানুষ হতে হবে সবার আগে।

উক্ত অনুষ্ঠানে আর ও বক্তব্য রাখেন আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের জোনাল কোর্ডিনেটর এড.সরওয়ার হোসেন লাভলু,সাইফুল ইসলাম টুটুল,তাজুল ইসলাম,ইন্জিনিয়ার সৌমেন বডুয়া,আবদুস শুক্কুর সাজু।

অনুষ্ঠানের এক পর্যায়ে প্রতিবন্ধী জনাব আবদুল কাদেরকে হুইল চেয়ার প্রদান করা হয়।

এতে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য এড.আবু বক্কর,মাশুরুর হোসাইন,এডভোকেট আজম খান,রুবেল,ইফতেখার, নাহিদা,সাইফুদ্দীন রিমন,মুন্না, তৌহিদুল আলম,রাজু,ইন্জিনিয়ার অন্তু কুমার রায়,সরওয়ার জাহিদ,মহসিন,মনজুর আহমেদ,রফিকুল ইসলামসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536