আশুগঞ্জে শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মবার্ষিকী পালিত

আশুগঞ্জে শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মবার্ষিকী পালিত

ব্রাহ্মণবাড়িয়া থেকে হাসান জাবেদ
আশুগঞ্জে মুজিব বাহিনীর অধিনায়ক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।

শুক্রবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় আশুগঞ্জ উপজেলা যুবলীগের পূর্বগঠিত আহবায়ক কমিটির উদ্যোগে স্থানীয় গোলচত্ত্বর এলাকায় কেক কাটা ও আলোকপ্রজ্বলনসহ বিস্তারিত কর্মসূচি পালন করা হয়।

উপজেলা যুবলীগের পূর্বগঠিত কমিটির আহবায়ক ও চরচারতলা ইউপি চেয়ারম্যান জিয়া উদ্দিন খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মজিবুর রহমান, উপজেলা শ্রমিকলীগের সদস্য আবু মুছা ও সাধারণ সম্পাদক রুহুল আমিন মুন্সী, যুবলীগ নেতা হাসানুজ্জামান, ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, আবু হাসান, মনির হোসেন, স্বপন মিয়া, কাজল, রাহীম, শফিকুল ইসলাম খোকা, নাজিম উদ্দিন খান, মুজিবুর ও নজরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালে ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তার বাবা শেখ নূরুল হক ছিলেন বঙ্গবন্ধুর ভগ্নিপতি। মা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন।

শেখ ফজলুল হক মনি ব্যক্তি জীবনে ২ পুত্র সন্তানের জনক ছিলেন। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে শেখ ফজলুল হক মনি ও তার স্ত্রী বেগম আরজু মনি শাহাদাৎ বরণ করেন।

সংবাদ শেয়ার করুন

সাইফুল ইসলাম,কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীর কালামারছড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ দুজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‍্যাব -১৫।

বুধবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ২ টার দিকে র‍্যাব -১৫ একটি টিম মহেশখালীর কালামারছড়ায় এঅভিযান পরিচালনা করে।

র‍্যাব -১৫ এর অতিঃ পুলিশ সুপার সিনিঃ সহকারী পরিচালক ( ল ‘ এন্ড মিডিয়া ) অধিনায়ক মোঃ আবু সালাম চৌধুরী জানান, মহেশখালীর কালামারছড়া উচ্চ বিদ্যালয়ের রাস্তার উপর কয়েকজন সন্ত্রাসী অপরাধমূলক কর্মকান্ড করার জন্য অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযানিক দল অভিযানে গেলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে খায়রুল আলম ( ২৫ )ও ছৈয়দুল করিম ( ৩৩ )কে আটক করে।এসময় এই সিন্ডিকেটের ২/৩ জন সদস্য কৌশলে পালিয়ে যায়।

পরে আটককৃতদের কাছ থেকে ৪ রাউন্ড তাজা কার্তুজ,২ টি একনলা বন্দুক ও ২ টি ওয়ানশুটারগান উদ্ধার করা হয়।

তিনি আরও জানান:আটককৃতরা দীর্ঘদিন ধরে সমাজে অস্হিতিশীল পরিবেশ সৃষ্টি করতে সন্ত্রাস ও অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে মহেশখালী থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মহেশখালীতে অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার।

themesbazartvsite-01713478536