মানবিক সহযোগিতার একটি আবেদন

মানবিক সহযোগিতার একটি আবেদন

মহসিন মুন্সী, বিশেষ প্রতিনিধি, ফরিদপুর। ১৭ নভেম্বর ২০২০।

“মানবিক স্কুল” ফরিদপুর এর যাত্রা শুরু হয়েছে। এখন পালা এগিয়ে যাওয়ার। এই অগ্রযাত্রায় যেভাবে আপনিও তাদের পাশে দাঁড়াতে পারেন হতে পারেন মানবিক সহযাত্রী।

যেকোনো নিঃসন্তান বা সামর্থ্যবান মানুষ তাদের শিশুদেরকে নিজের সন্তানের মত মানুষ করে গড়ে তোলার সুযোগ নিতে পারেন। এমনকি নিজ সন্তান হিসেবে পরিচয়ও দিতে পারেন।

তাদের স্কুল ও মাদরাসা প্রতিষ্ঠা ও পরিচালনায় হতে পারেন উদ্যোক্তা।

মাসিক মাত্র ১০ হাজার টাকা অনুদানে আপনার এলাকায় তাদের মাধ্যমে স্কুল / মাদরাসা প্রতিষ্ঠা ও পরিচালনা করতে পারেন।

৪. আপনার মালিকানাধীন অব্যবহৃত, পরিত্যক্ত বা ওয়াকফকৃত খালি জায়গা তাদেরকে প্রদান করে মানব কল্যাণে সাদাকায়ে জারিয়া’র প্রতিষ্ঠা করতে পারেন।

জন্মদিন, বিবাহ বার্ষিকী, মৃত্যু বার্ষিকী বা যে কোনো বিশেষ দিনকে স্মরণীয় করে রাখার জন্য তা উদযাপন করতে পারেন তাদের শিশুদের সাথে।

প্রতি মাসে মাত্র ৫০০ টাকা করে টিউশন ফি দিয়ে এক বা একাধিক শিশুর পড়ালেখা ও শিক্ষা উপকরণ প্রদানের দায়িত্ব নিতে পারেন আপনিও।

উৎসব/অনুষ্ঠান/পার্বণে আপনার বেঁচে যাওয়া খাবার বিতরণ করতে পারেন তাদের শিশুদের মাঝে।

প্রতি মাসে মাত্র ৩০০ টাকা প্রদান করে আপনিও হতে পারেন এই সংগঠনের একজন নির্বাহী সদস্য আর প্রতি মাসে ১ হাজার টাকা প্রদান করলে আপনাকে দেয়া হবে দাতা সদস্যের সম্মান।

আপনার স্থানীয় বা প্রবাসী আত্মীয়-স্বজন কিংবা পরিচিত জনের মধ্য থেকে সমাজসেবক ও হৃদয়বান ব্যক্তিদেরকে তাদের সাথে সংযুক্ত করে আপনিও হতে পারেন মানবিক কর্মী।

আপনার সামর্থ্য অনুযায়ী তাদের শিশুদেরকে যে কোন গিফট বা শিক্ষা উপকরণ প্রদান করতে পারেন।

মানবিক ফরিদপুর এর যাবতীয় কার্যক্রম তাদের নির্বাহী কমিটি ও সদস্যদের নিজস্ব অর্থায়নে পরিচালিত হয়। তাদের কোনো বিদেশি ডোনার নেই।
মানবিক কারনেই তারা মানবিক সহযোগিতা আশা করছেন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536