করোনার কঠিন মুহূর্তে মানব সেবার দৃষ্টান্ত স্থাপন করায় মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি সম্মাননা প্রদান করেছেন দুই সহোদর কে।

করোনার কঠিন মুহূর্তে মানব সেবার দৃষ্টান্ত স্থাপন করায় মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি সম্মাননা প্রদান করেছেন দুই সহোদর কে।

মোঃ রিয়াজ উদ্দীন ; চট্টগ্রাম

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এমন চমৎকার গান হয়তো আজকের মতো এই কঠিন সময়ের জন্যেই রচিত হয়েছিলো।দেশ ,সংস্কৃতি, জাত, ধর্ম, বর্ণ কিংবা ভাষা ভিন্ন হতে পারে, কিন্তু একটা জায়গায় আমরা সবাই এক ও অভিন্ন। সবাই আমরা এই বিশ্বের মানুষ। অনুভূতিগুলোর জায়গায় সবাই এক। লক্ষ্য করলে দেখা যায়, মানুষে মানুষে সীমারেখাগুলো আসলে মিথ্যা, সত্য একটাই মানবতার কোন ধর্ম নেই, জাত-কাল-পাত্রভেদ নেই।

তেমনই এক দৃষ্টান্ত দেখিয়েছেন দুই তরুণ যুবক, সম্পর্কে দুই সহোদর, বড় ভাই নাজিম উদ্দিন বেলাল, ছোট ভাই জাফর ইকবাল, কবির ভাষায় বলতে গেলে বলতে হয়, ঐ নতুনের কেতন উড়ে,ঠিক তেমনই এই দুই সহোদর সমাজের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে কিভাবে বিপদগ্রস্ত মানুষকে সহযোগিতা করতে হয়, কিভাবে মায়া মমতা ভালোবাসা দিয়ে অর্জন করতে হয় মানুষের ভালোবাসা, এতক্ষণ যাদের কথা বলেছি দুজনে মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটির তরুণ সেবক।

একজন নাজিম উদ্দিন বেলাল মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ মাঝিরঘাট ২৯ ও ৩০ ওয়ার্ড শাখার দপ্তর সম্পাদক ও আত্মচেতনা মূলক সামাজিক সংগঠন সত্যের নিশানার সহ সভাপতি, অন্যজন জাফর ইকবাল তরুণ সেবক।

সম্প্রতি সারা বিশ্বে ঘটে যাওয়া কালো অধ্যায় কোভিট ১৯ বা করোনাভাইরাস,
এ সময়ে একে অপরের কাছ থেকে যেখানে সামাজিক দূরত্বের কথা বলে দূরে সরে গেছে,এমনকি আপনজনের মৃত্যু হলেও শেষ দেখা টি দেখার জন্য কাছে যায়নি, কিন্তু সেই কঠিন মুহূর্তে নিজেদের জীবনকে তুচ্ছ মনে করে নিজেদের জীবনের মায়া ত্যাগ করে খুব কাছে এসে মৃত্যুপথযাত্রী মানুষকে জীবন রক্ষাকারী অক্সিজেন সেবা দিয়ে নতুন প্রাণের সঞ্চার ঘটিয়েছে সাহসী দুই যুবক।

আর তাদের এই মানবিক কাজের সর্বদা সহযোগিতা করেছেন মাঝিরঘাট মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি। আর তাই এই সাহসিকতার সম্মাননা স্বরূপ বিনামূল্যে অক্সিজেন সরবরাহতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে স্বেচ্ছায় অংশগ্রহণ করায় এই দুই সহোদরকে কমিটির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করেছে।

মহামারী করোনা কালে এই দুই সহোদরের সাহসী কর্মকাণ্ড ভবিষ্যতে অন্য যুবকদেরও সাহস ও আদর্শ হয়ে থাকবে, এবং নতুন সমাজ বিনির্মাণে এই দুই তরুণের মতন অন্যরাও এগিয়ে আসবে এটাই প্রত্যাশা সমগ্র দেশবাসীর।

সংবাদ শেয়ার করুন

হযরত আলহাজ্ব শাহ মৌলানা হাফেজ আহমদ (রহঃ) শাহ্ সাহেব কেবলা চুনতী কর্তৃক প্রবর্তিত ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (সঃ) মাহফিল এর ৫১তম মাহফিল উপলক্ষে চট্টগ্রাম শহরের প্রস্তুতি সভা ১২ অক্টোবর ২০২১ নগরীর রীমা কনভেনশন হলে আলহাজ্ব মাওলানা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দারুন উলুম আলীয়া মাদ্রাসা ছাত্র সংসদ জিএস শেখ সুলতান রাফি। নাতে রাসুল সঃ পাঠ করেন তামজিদুর রহমান, আবদুল হাদি। স্বাগত বক্তব্য রাখেন সমাজ সেবক ও চুনতী হাকিমিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা হাফিজুল হক নিজামী। হাজার হাজার আশেকানে ভক্তের উপস্থিতিতে যাহেদুর রহমান ও কশশাফুল হক শেহজাদ এর সঞ্চালনায় মাহফিল এর সফলতা ও সার্বিক সহযোগিতার প্রত্যাশা নিয়ে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব এডিএম আবদুল বাসেত দুলাল, নির্বাহী কমিটির প্রধান সমন্বয়কারী আলহাজ্ব মোহাম্মদ ইসমাঈল মানিক, সিটি কর্পোরেশন প্যানেল মেয়র ও দেওয়ান বাজার ওয়ার্ড কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড, আবুল আলা মোহাম্মদ হোসামুদ্দীন, লোহাগাড়া সমিতি চট্টগ্রাম সভাপতি শফিক উদ্দিন, অলিউদ্দিন মোহাম্মদ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রধান অধ্যাপক সাদাত জামান খান মারুফ, চুনতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জয়নুল আবেদীন জনু, তৈয়বুল হক বেদার, কাজি আরিফুল ইসলাম, আসমা উল্লাহ ইমরাত। এতে আরো উপস্থিত ছিলেন মোতোয়াল্লী কমিটির সদস্য আবু তাহের, মাহবুবুল হক, ইদ্রিস মিনহাজ, নির্বাহী কমিটির সদস্য ওবাইদুল মান্নান রোকন, প্রফেসর হামিদুল হোসেন ছিদ্দিকী, ওয়াহিদুল হক, মাওলানা জাফর সাদেক মিয়াজী, আবু হেনা টুটুল, চুনতি সমাজ কল্যাণ সম্পাদক এডভোকেট মিনহাজুল আবরার, মাওলানা কফিল উদ্দিন, মাওলানা এবাদুর রহমান, কামরুল হুদা, জয়নাল আবেদীন শবাব, মোহাম্মদ নাঈম নিমু, সাদুর রহমান, মাহমুদ জামান খান, আবদুল ওয়াহেদ সোহেল, শাহাদাত খান ছিদ্দিকী, ইব্রাহীম মোহাম্মদ, আরিফ ইয়াসির, আবরারুল হক মুকুট প্রমুখ। মীলাদ পরিচালনা করেন মাওলানা আবু দাউদ মোহাম্মদ শাহ শরীফ এবং মুনাজাত পরিচালনা করেন মোতোয়াল্লী কমিটির সদস্য আলহাজ্ব মাওলানা কাজী নাছির উদ্দিন। চুনতি ক্লাব সমূহ আনজুমান ই নওজোয়ান, শিকড়, দীপিত, নুরানী, চিরহরিৎ, নিরেট, প্রয়াস, অর্ণব, অগ্রাহী, সংস্মৃতি, সন্দীপন, অনির্বাণ, এলায়েন্স ও ক্লাব-৭১ এর সার্বিক সহযোগিতা ও স্বেচ্ছাসেবক বৃন্দ প্রস্তুতি সভা সফল আয়োজনে অনবদ্য ভূমিকা পালন করেন। উল্লেখ্য, আগামী ১৮ অক্টোবর ২০২১ হতে ৫১তম মাহফিল এ সীরতুন্নবী (সঃ) আনুষ্ঠানিক উদ্বোধন এবং ৫ নভেম্বর দিবাগত রাত আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ইনশাআল্লাহ।
স-িতাজ২৪.কম/এস.টি

১৯ দিনব্যাপী সীরতুন্নবী (সঃ) মাহফিল এর চট্টগ্রাম শহর কেন্দ্রিক প্রস্তুতি সভা অনুষ্ঠিত

themesbazartvsite-01713478536