মহেশখালী-বাঁশখালী ১১ বাহিনীর ৩৪ জলদস্যু অস্ত্রসহ আত্মসমর্পণ, জমাদিলেন অস্ত্র ও গুলি

মহেশখালী-বাঁশখালী ১১ বাহিনীর ৩৪ জলদস্যু অস্ত্রসহ আত্মসমর্পণ, জমাদিলেন অস্ত্র ও গুলি

দেলোয়ার হোছাইন
(মহেশখালী কক্সবাজার)
প্রতিনিধি

জলের কুমিরকে ডাঙ্গায় আনতে সক্ষম হয়েছে সাংবাদিক ও প্রশাসন। প্রাণ ভয় আর ক্ষমা ও নিজ ভূমিতে সহ অবস্থান তিন তাগিতে দস্যুরা আত্মমর্পণ করতে সম্মাতি হয়েছেন।

চট্টগ্রামের বাঁশখালীতে কক্সবাজারের মহেশখালীরসহ ১১টি দস্যু বাহিনীর ৩৪ জলদস্যু অস্ত্র ও গোলাবারুদ জমা দিয়ে আত্মসমর্পণ করেছেন।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার সময় বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে র‌্যাব আয়োজিত আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি’র কাছে অস্ত্র জমা দিয়ে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেন তারা।

দস্যুতা ও সন্ত্রাসী ছেড়ে স্বাভাবিক জীবনে ফেরার প্রত্যয়ে কক্সবাজার জেলার মহেশখালী, কুতুবদিয়া এবং চট্টগ্রামের বাঁশখালী অঞ্চলের এসব জলদস্যু র‌্যাবের মাধ্যমে আত্মসমর্পণের জন্য এর আগে থেকেই প্রস্তুতি নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি শামসুল হক টুকু, স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, পুলিশের আইজিপি বেনজির আহমেদ, চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেনসহ বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন র‌্যাব-৭ অধিনায়ক লে. কর্ণেল মশিউর রহমান জুয়েল।

অনুষ্ঠানটির মধ্যস্ততা করছেন কক্সবাজারের পেকুয়ার উজানটিয়ার বাসিন্দা আলোচিত সাংবাদিক এমএম আকরাম হোসাইন। যিনি ইতোপূর্বে মহেশখালীতে দুইটি আত্মসমর্পন অনুষ্ঠানের মধ্যস্ততা করেছিলেন। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, চট্টগ্রাম র‌্যাব-৭ বঙ্গোপসাগর ভিত্তিক জলদস্যুতা দমন এবং দুর্ধর্ষ জলদস্যুদের আত্মসমর্পণ করাতে দীর্ঘদিন মাঠে কাজ করে যাচ্ছিল। এরই ধারাবাহিকতায় ওই দিন বাহিনীর ৩৪ জলদস্যু আত্মসমর্পণ অনুষ্ঠানে তাদের নিজ নিজ অস্ত্র স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জমা দিয়ে নিজেদের র‌্যাবের হাতে সপে দেন এবং দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবন যাপনের প্রত্যয় ব্যক্ত করেন। এই সময় আত্মসমর্পণকারী জলদস‌্যুদের স্বজন ও পরিবারের সদস্যরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536