বান্দরবানে তুলাতলী বাজার হিলফুল ফুজুল যুব পরিষদ ও এলাকাবাসীর উদ্যোগে ২য় তম ঈদে মিলাদুন্নবী(সাঃ)মাহ্ফিল অনুষ্ঠিত

বান্দরবানে তুলাতলী বাজার হিলফুল ফুজুল যুব পরিষদ ও এলাকাবাসীর উদ্যোগে ২য় তম ঈদে মিলাদুন্নবী(সাঃ)মাহ্ফিল অনুষ্ঠিত

মোহাম্মদ আলী, বান্দরবান জেলা প্রতিনিধি:
বান্দরবান সদর উপজেলার সুয়ালক কাইচতলী তুলাতলী বাজার হিলফুল ফুজুল যুব পরিষদ ও এলাকাবাসী উদ্যোগে ২য় তম পবিত্র ঈদে মিলাদুন্নবী(সাঃ) মাহ্ফিল-২০২০ অনুষ্ঠিত হয়েছে। বৃস্পতিবার বাদে যোহর হতে রাত সাড়ে ১১টা পর্যন্ত এই মাহ্ফিল চলে। তুলাতলী বাজার মসজিদ প্রাঙ্গনে মাহ্ফিলের আয়োজন করা হয়। মহফিলে প্রধান বক্তা হিসেবে দিক নির্দেশনামূলক হেদায়তী ওয়াজ ও নচিহত প্রদান করেন চট্টগ্রাম বড়লিয়া ছৈয়দ মনজিল শাহী দরবার শরীফ সাজ্জাদানশীল পীরে ত্বরিকত আলহাজ্ব আল্লামা ছৈয়দ মুহাম্মদ আছরারুল হক আনোয়ারী হোসাইনী (মা:জি:আ)। বিশেষ বক্তা হিসেবে আলোচনা করেন চট্টগ্রাম দেওয়ানহাট দেওয়ানীয়া জামে মসজিদেও খতিব আলহাজ্ব মাওলানা মো: কামাল উদ্দীন রেজভী সাহেব। মাহ্ফিলে নবীজির শুভাগমন ও নবীজি বিধর্মীদের সাথে কেমন আচরণ ও ব্যবহার করতেন এই বিষয়ের উপর বিশেষ হিসেবে আলোচনা করেন চট্টগ্রাম কাশিয়াাইশ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আবু তালেব মঈনী। মাওলানা মো: ইউসুফ মুনিরী সাহেব। কাইচতলী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আবু তৈয়ব, কাইচতলী পাড়া জামে মসজিদের খতিব মাওলানা মো: এমরান, উত্তর কাইচতলী জামে মসজিদের খতিব মাওলানা মোজাম্মেল হক, কাইচতলী দারুল উলুম হেফজখানা ও এতিম খানা’র মুহতামিম হাফেজ মাওলানা মো: আব্দুল মান্নান, বাকর আলী বিল জামে মসজিদের খতিব মাওলানা মনজুর আলম সহ স্থানীয় ওলামাগণ আলোচনা পেশ করেন। মাহ্ফিলে সভাপতিত্ব করেন তুলাতলী বাজার জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ আজিজুর রহমান।
পবিত্র ঈদে মিলাদুন্নবী(সাঃ) মাহফিলে সার্বিক সহযোগিতা প্রদান করেন ৪নং সুয়ালক ই্উনিয়ন পরিষদের ১নং প্যানেল চেয়ারম্যান ও ২নং ওয়ার্ড সদস্য মোঃ জসিম উদ্দীন (মেম্বার)। ও তুলাতলী বাজার জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ আমিনুল হক। তুলাতলী বাজার হিলফুল ফুজুল যুব পরিষদের সভাপতি মো: আমির হোসেন,
তুলাতলী বাজার হিলফুল ফুজুল যুব পরিষদের সাধরণ সম্পাদক মো: নাজির হোসেন ও এলাকার ইসলাম প্রিয় এক যাঁক যুবক। মাহফিলে বক্তারা বলেন, পবিত্র কোরআন হচ্ছে সমগ্র মানব জাতির জন্য মাহান আল্লাহ রাব্বুল আলামীনের পক্ষ থেকে পাঠানো একটি সংবিধান, এই মহাগ্রন্থ আল কোরআন অহির মাধ্যমে হযরত জিবরাইল (আ:) এর মারফতে মহান আল্লাহ আমাদের প্রিয় নবী নবীদের সরদার হযরত মুহাম্মদ মুস্তফা(সাঃ)উপর নাজিল করেছেন, তাই মহান আল্লাহ এই মানব জাতিকে সৃস্টির সেরা জীব হিসেবে আখ্যায়িত করেছেন। আমাদের নবীজি হযরত মুহাম্মদ (সাঃ) সত্য ধর্ম ইসলামকে প্রতিষ্ঠিত করার জন্য বহু কষ্ট শিকার করেছেন,এই কোরআনের মধ্যে ইসলাম যে একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা তা প্রকাশ করেছেন মাহান আল্লাহ, ইসলাম একটি শান্তির ধর্ম। পরিশেষে দেশ ও মানব জাতির কল্যানে মাহ্ফিলে বিশেষ দোয়া করা হয়।

সংবাদ শেয়ার করুন

হযরত আলহাজ্ব শাহ মৌলানা হাফেজ আহমদ (রহঃ) শাহ্ সাহেব কেবলা চুনতী কর্তৃক প্রবর্তিত ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (সঃ) মাহফিল এর ৫১তম মাহফিল উপলক্ষে চট্টগ্রাম শহরের প্রস্তুতি সভা ১২ অক্টোবর ২০২১ নগরীর রীমা কনভেনশন হলে আলহাজ্ব মাওলানা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দারুন উলুম আলীয়া মাদ্রাসা ছাত্র সংসদ জিএস শেখ সুলতান রাফি। নাতে রাসুল সঃ পাঠ করেন তামজিদুর রহমান, আবদুল হাদি। স্বাগত বক্তব্য রাখেন সমাজ সেবক ও চুনতী হাকিমিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা হাফিজুল হক নিজামী। হাজার হাজার আশেকানে ভক্তের উপস্থিতিতে যাহেদুর রহমান ও কশশাফুল হক শেহজাদ এর সঞ্চালনায় মাহফিল এর সফলতা ও সার্বিক সহযোগিতার প্রত্যাশা নিয়ে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব এডিএম আবদুল বাসেত দুলাল, নির্বাহী কমিটির প্রধান সমন্বয়কারী আলহাজ্ব মোহাম্মদ ইসমাঈল মানিক, সিটি কর্পোরেশন প্যানেল মেয়র ও দেওয়ান বাজার ওয়ার্ড কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড, আবুল আলা মোহাম্মদ হোসামুদ্দীন, লোহাগাড়া সমিতি চট্টগ্রাম সভাপতি শফিক উদ্দিন, অলিউদ্দিন মোহাম্মদ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রধান অধ্যাপক সাদাত জামান খান মারুফ, চুনতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জয়নুল আবেদীন জনু, তৈয়বুল হক বেদার, কাজি আরিফুল ইসলাম, আসমা উল্লাহ ইমরাত। এতে আরো উপস্থিত ছিলেন মোতোয়াল্লী কমিটির সদস্য আবু তাহের, মাহবুবুল হক, ইদ্রিস মিনহাজ, নির্বাহী কমিটির সদস্য ওবাইদুল মান্নান রোকন, প্রফেসর হামিদুল হোসেন ছিদ্দিকী, ওয়াহিদুল হক, মাওলানা জাফর সাদেক মিয়াজী, আবু হেনা টুটুল, চুনতি সমাজ কল্যাণ সম্পাদক এডভোকেট মিনহাজুল আবরার, মাওলানা কফিল উদ্দিন, মাওলানা এবাদুর রহমান, কামরুল হুদা, জয়নাল আবেদীন শবাব, মোহাম্মদ নাঈম নিমু, সাদুর রহমান, মাহমুদ জামান খান, আবদুল ওয়াহেদ সোহেল, শাহাদাত খান ছিদ্দিকী, ইব্রাহীম মোহাম্মদ, আরিফ ইয়াসির, আবরারুল হক মুকুট প্রমুখ। মীলাদ পরিচালনা করেন মাওলানা আবু দাউদ মোহাম্মদ শাহ শরীফ এবং মুনাজাত পরিচালনা করেন মোতোয়াল্লী কমিটির সদস্য আলহাজ্ব মাওলানা কাজী নাছির উদ্দিন। চুনতি ক্লাব সমূহ আনজুমান ই নওজোয়ান, শিকড়, দীপিত, নুরানী, চিরহরিৎ, নিরেট, প্রয়াস, অর্ণব, অগ্রাহী, সংস্মৃতি, সন্দীপন, অনির্বাণ, এলায়েন্স ও ক্লাব-৭১ এর সার্বিক সহযোগিতা ও স্বেচ্ছাসেবক বৃন্দ প্রস্তুতি সভা সফল আয়োজনে অনবদ্য ভূমিকা পালন করেন। উল্লেখ্য, আগামী ১৮ অক্টোবর ২০২১ হতে ৫১তম মাহফিল এ সীরতুন্নবী (সঃ) আনুষ্ঠানিক উদ্বোধন এবং ৫ নভেম্বর দিবাগত রাত আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ইনশাআল্লাহ।
স-িতাজ২৪.কম/এস.টি

১৯ দিনব্যাপী সীরতুন্নবী (সঃ) মাহফিল এর চট্টগ্রাম শহর কেন্দ্রিক প্রস্তুতি সভা অনুষ্ঠিত

themesbazartvsite-01713478536