খয়েরবাড়ী ইউনিয়নে ৮নং বিট পুলিশিং নারী ও শিশু নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

খয়েরবাড়ী ইউনিয়নে ৮নং বিট পুলিশিং নারী ও শিশু নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

বাদশা আলী, দিনাজপুর জেলা ( ক্রাইম)রিপোটারঃ

সারা দেশের ন্যায় দিনাজপুরের ফুলবাড়ীতে শনিবার সকাল ১০ টায় ”’আপনার পুলিশ আপনার পাশে”’ এই স্লোগানকে সামনে রেখে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে খয়েরবাড়ী ইউনিয়নে ৮নং বিট পুলিশিং এর সমাবেশ অনুষ্ঠিত হয়।
উক্ত সামাবেশে সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন, খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু তাহের মন্ডল ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী থানা (ওসি তদন্ত) মোঃ মাহমুদুল হাসান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত হিলেন লক্ষীপুর হাই স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ মাসুদ মিয়া,এবং ৮নং বিটের দায়িত্ব প্রাপ্ত অফিসার এস আই রেজাইল করিম, এবং লক্ষীপুরের সমাজ সেবক শ্রীঃ শচিন চন্দ্র রায়, আরো বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্য এবং স্থানীয়া গন্যমান্য ব্যক্তি উপস্তিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানের সার্বিক তত্বাবর্ধনে ছিলেন উপ- সহ- পুলিশ পরিদর্শক মোঃ মশিউর রহমান।
অনুষ্ঠানের সভাপতি মোঃ আবু তাহের বলেন, নারী ও শিশু নিরাপত্তা নিশ্চিতে পরিবারের ভুমিকার পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি বা শাসনের সহযোগীতা নেওয়ার আহ্বান জানান এবং সেই সাথে অবিভাবকদের বলেন যেনো ছোট বাচ্চাদের হাতে স্মাট ফোন তুলে না দেয়।কারন এই ফোনের মাধ্যমে তার নানা অপকর্মের সাথে জড়িয়ে যায়। তিনি যে কোন সময় নারী নির্যাতন বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি বা প্রশাসনকে জানোর অনুরোধ করেন। তিনি আরো কঠোর হুশিয়ারি দেন এ বিষয়ে যে শালিশের মাধ্যমে নারী নির্যাতন ঘটনা ধামাচাপা দিবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবেন।
এবং প্রধান অতিথি (ওসি তদন্ত) মোঃ মাহমাদুল হোসেন বলেন, আমাদের সামনে ফুট ফুটে নিষ্পাপ বনেরা ও বালিকা আছেন তাদেরকে নিয়েই আজকের এই সমাবেশ। নারীও শিশু নির্যাতন বিরোধী বিট পুলিশিং সামাবেশ ২০২০। তিনি আরো বলেন আমাদের এই নারীও শিশু নির্যাতন বিরোধী সমাবেশ করতেছি, এটা তখনি সফল হবে যখন আপনারা আমাদের কে সহযোগীতার হাত বাড়িয়ে দিবেন। তিনি সকলে উদ্দেশ্য বলেন যে ইভটিজিং, নারীও শিশু নির্যাতন বা ধর্ষনের কথা বললে সাজা এটা সুযোগ যেন কেউ না নেয়।
এবং ৮নং বিটের খয়েরবাড়ী ইউপি দায়িত্ব প্রাপ্ত অফিসার এস আই রেজাইল করিম বলেন, মুজিব বর্ষের অঙ্গীকার”পুলিশ হবে জনতার” বাংলাদেশে এখন পরিবর্তনের ছোঁয়া এসেছে,এক সময় সাধারন জনগন পুলিশকে শতবার ডেকেও পাশে পাইনি,কিন্তু এখন তা নয়,পুলিশ আপনাদের প্রত্যেকটি এলাকায় পাড়া-মহল্লায় গিয়ে জনসেবা দেওয়ার জন্য প্রস্তুত,আমি এই নং বিট পুলিশিং এর দায়িত্বে আছি আশা করি আপনারা সবাই আইনকে শ্রদ্ধা করে চলবেন,আর নারী নির্যাতন এবং ধর্ষণের বিরুদ্ধে আইন অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, প্রত্যেক অভিভাবকদের প্রতি আমার অনুরোধ রইলো আপনার সন্তানকে ভালো পথে নিয়ে যাওয়ার দায়িত্ব আপনাকেই নিতে হবে,আপনার সন্তান কখন কোথায় যাচ্ছে কোন পথে বেশি সময় দিচ্ছে ,টাকা কোথায় ব্যয় করতেছে এগুলো দেখার দায়িত্ব আপনাকেই নিতে হবে,ঘরে ঘরে যদি আপনারা সচেতন হন তবে দেশকে জঙ্গিবাদ থেকে মুক্ত দেশকে ধর্ষণের থেকে মুক্ত করা,নারীদেরকে নির্যাতনের হাত থেকে রক্ষা করা, মাদকাশক্ত থেকে মুক্ত করা সম্ভব হবে,

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536