ফরিদপুর এর সদরপুরে ১৪৪ ধারা জারি।

ফরিদপুর এর সদরপুরে ১৪৪ ধারা জারি।

মহসিন মুন্সী, বিশেষ প্রতিনিধি, ফরিদপুর। ১৭ অক্টোবর ২০২০।

ফরিদপুর ৪ সংসদীয় আসনের সাংসদ, জাতীয় সংসদের চিফ হুইপ নুরে আলম চৌধুরী ( লিটন ) এর ছোট ভাই জনাব মুজিবুর রহমান ( নিক্সন ) চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন কমিশন কতৃক মামলা দায়ের হওয়ায় ফরিদপুরের সদরপুর উপজেলায় নিক্সন চৌধুরী সমর্থকগোষ্ঠী কর্তৃক আজ সকাল দশ টায় মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয়া হয়। একই সময়ে কাছাকাছি স্থানে তাহার বিপক্ষে একটি সমাবেশের আয়োজন করে কাজী জাফর উল্লাহ সমর্থক গোষ্ঠী। দুইটি বিপরিতপন্থী আওয়ামী সংগঠন একই সময় এবং কাছাকাছি অবস্থানে সমাবেশ আহ্বান করায় প্রশাসন জনগনের নিরাপত্তার স্বার্থে চব্বিশ ঘন্টার জন‍্য সদরপুর উপজেলার এক কিলোমিটার এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেন।

নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে পক্ষ ও বিপক্ষের মানববন্ধন ও সমাবেশের প্রতিবাদে স্থানীয় প্রশাসনের ১৪৪ধারা জারি হওয়ায় নিষেধাজ্ঞা অঞ্চলের বাইরে গিয়েও বিভিন্ন শ্লোগানে মুখরিত করেছিলেন নিক্সন প্রেমি পাগল ভক্তরা।
আজ সকাল ৯টায় সরকারি ভাবে নিষেধাজ্ঞা জারি করেন সদরপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পূরবী গোলদার। আগামীকাল রোববার (১৮ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এছাড়াও ফরিদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আছাদুর রহমান ১৪৪ধারা জারি এলাকায় দায়িত্বরত ছিলেন।
১৪৪ধারা জারি হলে কর্মি সমর্থকেরা নিষেধাজ্ঞা অঞ্চলের বাইরে অবস্থান নেয়। পরে সকাল ১০টার দিকে সদরপুর উপজেলার বিভিন্ন অঞ্চলে নেতা কর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এ সময় সমাবেশে বিভিন্ন বক্তারা বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচী দিয়েছিলাম। কিন্তু উপজেলা সদরে প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আমরা নির্ধারিত এলাকার বাইরে গিয়ে এই প্রতিবাদ কর্মসূচী করছি।

উল্লেখ্য মামলা হওয়ার পরেই এমপি বিরোধী পক্ষ ভাঙ্গা উপজেলায় মিষ্টি বিতরন করে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536