ফেনীতে মসলা কারখানায় র‌্যাবের অভিযানে ৩শ কেজি ভেজাল মসলা সহ আটক ১

ফেনীতে মসলা কারখানায় র‌্যাবের অভিযানে ৩শ কেজি ভেজাল মসলা সহ আটক ১

মোঃসামছু উদ্দিন লিটন, বিশেষ প্রতিনিধি বৃহত্তর নোয়াখালী

ফেনী শহরের তাকিয়া রোডে মসলার ক্র্যাশিং মিলে অভিযান চালিয়ে মো: নাসির উদ্দিন নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। এসময় ৩শ ৫ কেজি ভেজাল মসলা উদ্ধার করা হয়।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল সোমবার রাত ৮টার দিকে তাকিয়া রোডের নুরুল আবছারের মসলার মিলে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে পশ্চিম রামপুর এলাকার মৃত লকিয়ত উল্যাহর ছেলে মো: নাসির উদ্দিন (৬০) কে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যমতে, মিলের ভিতর হতে ৭ বস্তা ভর্তি ২৭০ কেজি ধানের কুড়া মিশ্রিত মরিচের গুড়া, ৩৫ কেজি ওজনের ১ বস্তা ধানের কুড়া উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ৬৮ হাজার ২০০ টাকা।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে নাসির জানায়, দীর্ঘদিন ধরে অসৎ উপায়ে বিভিন্ন মসলার সাথে ধানের কুড়া, রং ও বিভিন্ন রাসায়নিক পদার্থ মিশ্রন করে তারা ভেজাল মসলা তৈরী করে। এসব ভেজাল পন্য জেলার বিভিন্ন বাজার ছাড়াও, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে পাইকারদের মাধ্যমে বাজারজাত করে।

র‌্যাবের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক আলী আশরাফ তুষার জানান, গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তরের করা হবে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536