মেহেরপুরের গিয়াস মিষ্টান্ন ভাণ্ডারে মিষ্টির পাতিলে মরা তেলাপোকা জরিমানা আদায়ঃ

মেহেরপুরের গিয়াস মিষ্টান্ন ভাণ্ডারে মিষ্টির পাতিলে মরা তেলাপোকা জরিমানা আদায়ঃ

মো: রাশেদুল ইসলাম (রাশেদ),বিশেষ প্রতিনিধি:

আজ ২২/০৯/২০২০ ইং তারিখ রোজ মঙ্গলবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনায় মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে মেহেরপুর সদর উপজেলার বড়বাজার, হোটেল বাজার ও উপজেলা গেট এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বড়বাজারে মেসার্স গিয়াস মিষ্টান্ন ভাণ্ডারে অভিযানে গেলে দেখা যায় ভিতরে স্যাতসেতে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ। তৈরি করে রাখা মিষ্টির পাতিলে পরে আছে মরা তেলাপোকা, মৌমাছি। চিনির ড্রামে নোংরা আবর্জনা। পুর্বে তাদের এসব বিষয়ে সতর্ক করা হলেও আজ গিয়ে কোন পরিবর্তন লক্ষ্য করা যায়নি। এমনকি প্রতিষ্ঠানটির কোন প্রকার ব্যাবসায়ীক লাইসেন্স ও কাগজপত্র দেখাতেও তারা ব্যর্থ হয়। নাই কারখানার স্যানিটারি সার্টিফিকেট, কর্মচারীদের স্বাস্থ্য পরীক্ষার সনদ। এমতাবস্থায় প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭,৪৩ ধারায় ২০,০০০/- টাকা জরিমানা করা হয় এবং পরবর্তীতে আর এধরণের কাজ না করার জন্য সাবধান করে দেওয়া হয়।
হোটেল বাজারে অন্য একটি প্রতিষ্ঠান মেসার্স পপি গ্যাস চেম্বারে নিয়ম বহির্ভূতভাবে গ্যাস সিলিন্ডার বিক্রয় ও গ্যাসের মুল্যতালিকা প্রদর্শন না করায় ৩৮, ৫২ ধারায় ২,০০০/- টাকা, উপজেলা গেটের সামনে মেসার্স শাহাবুদ্দিন এন্ড ব্রাদার্সকে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয়, নিয়ম বহির্ভূতভাবে গ্যাস সিলিন্ডার বিক্রয় ও গ্যাসের মুল্যতালিকা প্রদর্শন না করায় ৩৮,৫১ ধারায় ৭,০০০/- টাকাসহ অভিযানে ০৩টি প্রতিষ্ঠানকে মোট ২৯,০০০/- টাকা জরিমানা করা হয়। কয়েকটি সার-কীটনাশক বিক্রেতাকে সরকার নির্ধারিত মুল্যে সার বিক্রয়, সারের মূল্যতালিকা প্রদর্শন ও বিক্রয় রশিদের কার্বনকপি সংরক্ষণ করতে বলা হয়।

এসময় উপস্থিত থেকে সহযোগিতা করেছেন মেহেরপুর জেলা মার্কেটিং অফিসার জনাব মোঃ জিবরাইল হোসেন, জেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব তাজিমুল হক।

নিরাপত্তার দায়িত্বে ছিলেন মেহেরপুর জেলা পুলিশের একটি টিম।

জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536