পিএসসির চেয়ারম্যান হলেন মোঃ সোহরাব হোসাইন।

পিএসসির চেয়ারম্যান হলেন মোঃ সোহরাব হোসাইন।


মোঃসামছু উদ্দিন লিটন, বিশেষ প্রতিনিধি নোয়াখালী

সরকারি কর্ম কমিশনের (পিএসসি)’র চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন।
বুধবার (১৬ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। পিএসসির বর্তমান চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকের বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ায় ১৭ সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন। মোহাম্মদ সাদিকের স্থলাভিষিক্ত হচ্ছেন সোহরাব হোসাইন।

সোহরাব হোসাইনের নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে অবসরপ্রাপ্ত সিনিয়র জনাব মো: সোহরাব হোসাইনকে তার অবসরোত্তর ছুটি ও তৎসংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে জনস্বার্থে বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের চেয়ার‌ম্যান পদে সানুগ্রহ নিয়োগ প্রদান করলেন।

তিনি দায়িত্বভার গ্রহণের তারিখ থেকে পরবর্তী ৫ বছর মেয়াদে তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার এর মধ্যে যা আগে ঘটে, সে সময় পর্যন্ত সরকারী কর্ম কমিশনের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করবেন বলেও ওই প্রজ্ঞাপন উল্লেখ্য করা হয়।

সোহরাব হোসাইনের কর্মজীবন

সোহরাব হোসাইন ১৯৬১ সালে নোয়াখালী জেলার চাটখিল উপজেলায় জন্মগ্রহণ করেন। ছাত্রজীবন থেকেই তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে জড়িত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক দল ও নাট্যচক্রের সদস্য ছিলেন। তিনি বাংলা একাডেমির আজীবন সদস্য।

তিনি ১৯৮৪ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। জনপ্রশাসন ও শিক্ষা মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিববের দায়িত্বও পালন করেছেন তিনি।

২০১৩ সালের ১৩ ডিসেম্বর সোহরাব হোসাইনকে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দেয় সরকার। পরে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ সৃজন করা হলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের দায়িত্ব পান সোহরাব হোসাইন। শিক্ষা সচিব হিসেবে যোগদানের আগে বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর হিসেবে দায়িত্ব পালন করছিলেন সোহরাব।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে দায়িত্বে থাকাবস্থায় ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন অবসরোত্তর ছুটিতে যান।
অভিনন্দন, অভিনন্দন, অভিনন্দন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536