অপরাধী ডাক্তার সাবরিনা!Darpon TV(সত্যের প্রতিচ্ছবি)

অপরাধী ডাক্তার সাবরিনা!Darpon TV(সত্যের প্রতিচ্ছবি)

মহসিন মুন্সী, বিশেষ প্রতিনিধি, ফরিদপুর:

ডাক্তার সাবরিনা দুটি জাতীয় পরিচয়পত্র করার অপরাধে তার বিরুদ্ধে নির্বাচন কমিশনের নির্দেশক্রমে পুলিশ আইননানুগ ব‍্যবস্থা গ্রহন করেছে। এতে জনসাধারণের মনে কিছু প্রশ্ন দেখা দিয়েছে –

জাতীয় পরিচয়পত্র কি সাবরিনা নিজে তৈরী করেছে বা করতে পারে?

যতদুর জানা যায় জাতীয় পরিচয়পত্র তৈরী করে নির্বাচন কমিশন। যদি তাই হয় তবে যে আইডি তৈরী করে দিল তার বিরুদ্ধে কেন ব‍্যবস্থা নেয়া হচ্ছে না?

উপরের বিষয়গুলি বিবেচনা করলে কি প্রশ্ন এটাই হয় না যে ” দ্বিতীয় আইডি টা করে দিল কে?”।

বলা হচ্ছে আঙুলের ছাপ উল্টো করে দিয়ে দ্বিতীয় আইডি খোলা হয়েছে – বিষয় টি তাদের নিকট ছেলেখেলা মনে হয়েছে। কারন আঙুলের ছাপ দিতে হয় দায়িত্বরত অপারেটর এর সামনে। কোনভাবেই কি উল্টো করে আঙুলের ছাপ দেয়া সম্ভব?

এতগুলি প্রশ্ন যদি সাধারণ নাগরিকদের মাথায় আসতে পারে তাহলে দায়িত্বশীল লোকদের মাথায় কেন আসে না। আমরা যতদুর জানি দায়িত্বশীল পদে আসীন হওয়ার পূর্বে শপথ নিতে হয়। শপথে উল্লেখ থাকে দেশের স্বার্থে ভয়, ভীতি, লোভ, পক্ষপাতিত্বের উর্দ্ধে থেকে দায়িত্ব পালনের। শপথ ভঙ্গ করলে শাস্তির কথাও উল্লেখ থাকে। বেশিরভাগ লোকই নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করেন, কিন্তু সামান্য কিছু সংখ্যক লোকের কারনে ভালো লোকগুলিও আজ দূর্নামের মুখোমুখি। এই স্বল্প সংখ‍্যক লোকের শপথ মেনে দায়িত্ব পালন ও শপথ ভঙ্গ করলে যথাযথ শাস্তির ব‍্যবস্থা গ্রহনের অপেক্ষা যেন আরো দীর্ঘায়িত না হয় এমনটাই তাদের চাওয়া।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536