আখাউড়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও জনসচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত

আখাউড়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও জনসচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক জনকল্যাণমূলক প্রচার প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার(২৫শে আগস্ট)সকাল ১০ টার সময় উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়।‘মুজিব বর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান’ এই স্লোগানকে সামনে রেখে আখাউড়া উপজেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করেন।

এ সময় বক্তারা বিদেশ যাওয়ার আগে পাসপোর্ট, ভিসা,চুক্তিপত্র,ওয়ার্ক পারমিট,বিএমইটি ছাড়পত্র, চাকুরীর ধরণ,বেতন-ভাতা,চাকুরীর মেয়াদকাল ইত্যাদি যাচাই করার উপদেশ দেন।তাছাড়া সংশ্লিষ্ট দেশের ভাষা জানা,বৈধভাবে ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানো সহ প্রবাসীদের কল্যানে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ নিয়ে ও আলোচনা করেন।

উল্লেখ্য যে,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ‘প্রতি উপজেলা হতে বছরে গড়ে ১০০০ জন দক্ষ যুব ও যুব মহিলাকে বিদেশ কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে’।

উক্ত প্রেস ব্রিফিং ও সেমিনারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ নূর-এ-আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আবুল কাশেম ভূঁইয়া,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)জনাব মেজবাহ উল আলম ভূইয়া।এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাছরিন শফিক আলেয়া,সাবেক মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার জমশেদ শাহ,উপজেলা কৃষি অফিসার জনাব শাহানা বেগম, ব্রাহ্মণবাড়িয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক জিয়াউর রহমান, জনশক্তি ও কর্মসংস্থান প্রতিনিধি তাজুল ইসলাম,
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ,সরকারী বিভিন্ন কর্মচারীবৃন্দ,আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃজুয়েল মিয়া সহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ প্রমূখ।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536