বড়াইগ্রামে সত্তরোর্ধ বৃদ্ধাকে নির্যাতন এবং লাঞ্ছিত করার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন।

বড়াইগ্রামে সত্তরোর্ধ বৃদ্ধাকে নির্যাতন এবং লাঞ্ছিত করার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন।

মোঃ রাজিবুল ইসলাম বাবু স্টাফ রিপোর্টারঃ-

নাটোরের বড়াইগ্রামে সত্তরোর্ধ বৃদ্ধাকে একাধিকবার নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।
রবিবার (২৩ আগস্ট) সকালে ধানাইদহ বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গত শনিবার (২২ আগস্ট) দুপুরে বড়াইগ্রামের ধানাইদহ পশ্চিম পাড়া গ্রামের মৃত: আবুল এর বৃদ্ধা স্ত্রী জাহেদা বেওয়া (৭৮) নিজের নাতিকে খোঁজ করতে গেলে একই গ্রামের বৃদ্ধা জাহেদার প্রতিবেশী আনছার প্রামাণিকের ছেলে ‘জাহিদ’ এর সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে বৃদ্ধাকে শারীরিকভাবে নির্যাতন এবং লাঞ্ছিত করে। ঘটনার প্রায় দুই মাস আগে এই বৃদ্ধাকেই শারীরিকভাবে নির্যাতন করে জাহিদ। বৃদ্ধাকে নির্যাতনের প্রতিবাদ করতে গেলে গ্রামবাসীর উপড়েও চড়াও হয় জাহিদ এবং তার পরিবার।
এলাকাবাসী জানান- অসহায় এই বৃদ্ধার দুই ছেলে- মান্নান এবং হান্নান। তাদের মধ্যে ছোট ছেলে হান্নান মানসিক ভারসাম্য হীন। বড়ছেলের একার উপার্জনে খুব কষ্টে দিন কাটে পরিবারটির। তারা আরও বলেন- ধানাইদহ পশ্চিম পাড়া গ্রামের জাহিদ এর পিতা আনসার প্রামানিক, জাহিদ এর চাচা সাঈদ এবং আলেক এর নেতৃত্বে বৃদ্ধাকে নির্যাতনসহ বিভিন্ন সময় গ্রামের প্রায় অর্ধশত মানুষ নির্যাতনের স্বীকার হয়েছে। একই ব্যক্তি এবং পরিবারের কাছে বারবার নির্যাতিত হওয়ার প্রতিবাদে এলাকাবাসী এ মানববন্ধন করেন।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন- ৪ নং নগর ইউপি চেয়ারম্যান নিলুফার ইয়সমিন ডালু, বড়াইগ্রাম থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদের, নগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম আলহামদু, বড়াইগ্রাম থানা ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক রিয়াজুল ইসলাম মোহন, নগর ইউনিয়ন যুবলীগের সভাপতি মুক্তার হোসেন প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন- জাহিদ এবং তার পরিবার ইতিপূর্বে সরকারি ৩০০ বস্তা গমসহ ট্রাক ছিনতাইকালে ট্রাক ড্রাইভার কে হত্যা করে আহম্মেদপুর ফেলে রাখে এবং ঐ গম নিজ বাড়িতে সংরক্ষনের চেষ্টা করে ব্যর্থ হলে তা নদীতে ফেলে দেয়, এর পরে ঐ এলাকায় জুয়ার আড্ডায় র‌্যাব এর বিশেষ অভিযান কালে জাহিদ পরিবার কর্তৃক আক্রমণের স্বীকার হয় র‌্যাব এবং ঘটনাস্থলে সরকারি অস্ত্র ছিনতাইয়ের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। এছাড়াও গত এক বছর পূর্বে ঠ্যাঙ্গামারা সমিতির ম্যানেজারকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং দুই বছর পূর্বে ধানাইদহ বাজারের চা বিক্রেতা আজিবর এর গায়ে গরম পানি ঢালা সহ একাধিক অপরাধের সাথে জড়িত এই জাহিদ এবং তার পরিবার।
মানব বন্ধনে উপস্থিত এলাকাবাসী এবং জন প্রতিনিধি গণ এই সন্ত্রাসী সুদ ব্যবসায়ী জাহিদ এবং তার পরিবার কর্তৃক বৃদ্ধাকে নির্যাতনের শাস্তি এবং সকল অপকর্মের বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ।

মোঃরাজিবুল ইসলাম বাবু স্টাফ রিপোর্টার।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536