বাংলাদেশের রপ্তানীকৃত মাছ ভারতের আগরতলায় ছিনতাই,আখাউড়া স্থলবন্দরে সংবাদ সম্মেলন।

বাংলাদেশের রপ্তানীকৃত মাছ ভারতের আগরতলায় ছিনতাই,আখাউড়া স্থলবন্দরে সংবাদ সম্মেলন।

মোঃ আল আমিন ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে রপ্তানীকৃত পণ্য(মাছ)ভারতের আগরতলায় ছিনতাইয়ের ঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে আখাউড়া স্থলবন্দরের ব্যবসায়ীবৃন্দ।বৃহষ্পতিবার সকাল ১০ টার সময় আখাউড়া স্থলবন্দরে এ সংবাদ সম্মেলন করা হয়েছে।

জানা যায়,গত ৯ জুলাই মোট ১ লক্ষ ৬০ হাজার পাঁচশত পাঁচ ডলার মালের একটি কন্সাইনমেন্ট আগরতলা কাস্টমস থেকে যথানিয়মে ছাড়পত্র নিয়ে বাজারে পাঠানোর সময় ১৫ লক্ষ আটশত পঁচাত্তর ডলার পরিমাণ মাছ কতিপয় ছিনতাইকারী ছিনতাই করে নিয়ে যায়।

সংবাদ সম্মেলনে আখাউড়া স্থলবন্দরের আমদানী-রপ্তানীকারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃশফিকুল ইসলাম বলেন,আসাম রাজ্যের শিলচরে যাওয়ার পথে আগরতলার সন্ত্রাসী,চাঁদাবাজরা মাছের গাড়ি ছিনতাইয়ের পর আমরা আগরতলা স্থলবন্দরের সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করার পর তিনি স্বীকার করেছেন তাদের ছেলেরাই মাছের গাড়িটি ছিনতাই করে।ছিনতাইয়ের সপ্তাহ খানেকের মধ্যে সমাধান করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিল।কিন্তু এখন আগরতলা কাস্টমসের নেতৃবৃন্দরা এ ব্যাপারে কোনো আগ্রহ দেখাচ্ছে না,এলোপাথাড়ি কথা বলছে।আমরা সিদ্ধান্ত নিয়েছি যতক্ষণ পর্যন্ত এই সমস্যার সমাধান না হবে ততক্ষণ মাছসহ সকল পণ্য রপ্তানী কার্যক্রম বন্ধ রাখব।
এ ব্যাপারে আমরা ২/১ দিনের মধ্যে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রনালয়,ভারতের মুখ্যমন্ত্রী ও ভারতের হাই কমিশনারের কাছে চিঠি দেব।লিখিত চিঠির সদুত্তর না পেলে সকল রপ্তানী আইটেম বন্ধ করে দেব।

আখাউড়া স্থলবন্দরের মৎস্য রপ্তানীকারক সমিতির সভাপতি মোঃ ইদন মিয়া বলেন,দীর্ঘ ১৪ দিন যাবৎ আমরা অপেক্ষা করতেছি।কিম্তু তারা এটা সমাধান করতে পারেনি।রপ্তানী কাজে আমরা মালের কোনো নিরাপত্তা পাচ্ছিনা।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536