লামার রূপসী পাড়ায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেছেন চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা

লামার রূপসী পাড়ায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেছেন চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা

ইসমাইল হোসেন সোহাগ,সিনিয়র স্টাফ রিপোর্টার:

“মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন”
এই স্লোগানকে সামনে রেখে বান্দরবানের লামা উপজেলার রূপসী পাড়া ইউনিয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটিবি) কোম্পানি ও এলাকাবাসীর সার্বিক সহযোগীতায় মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার (১৯ জুলাই”২০ইং) সকালে রূপসী পাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের গগন মাস্টার পাড়া গ্রাম থেকে শুরু হয়। মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন করেন রূপসী পাড়া ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান ও লামা উপজেলা আ.লীগের সংগ্রামী যুগ্ন-সাধারন সম্পাদক বিশিষ্ট সমাজসেবক জননেতা ছাচিং প্রু মার্মা।

এসময় তিনি বলেন, প্রাকৃতিক পরিবেশ ও প্রাকৃতিক দূর্যোগ থেকে বাংলাদেশকে রক্ষা করার জন্য প্রচুর পরিমাণ বিভিন্ন প্রজাতির গাছ রোপন করতে হবে।
পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কার্যক্রম গুলো মানুষের ঘরে ঘরে পৌঁছাতে হবে। পরিবেশ রক্ষায় ফলদ, বনজ ও ঔষধি গাছ লাগানোর পাশাপাশি সুন্দর পরিবেশ গড়ে তোলার স্বার্থে সকলকে বৃক্ষরোপণ কর্মসূচি সফল করতে হবে।

ইতিমধ্যে, রূপসী পাড়া ইউনিয়নে বিএটিবি কোম্পানি ও এলাকাবাসীর সার্বিক সহযোগীতায় এক হাজার ফলজ, বনজ ও ভেষজ সহ বিভিন্ন প্রজাতির গাছের চারা ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডে, রাস্তা দু’পাশে, শিক্ষা প্রতিষ্ঠানে রোপন করা হয়েছে।এসব কর্মসূচি মাসব্যাপী অব্যাহত থাকবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের দেশের জন্য একটি সম্পদ ছিলো এবং আছে। বিএটিবি কোম্পানি ও এলাকাবাসী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে গাছের চারা রোপণের কর্মসূচির যে মহৎ উদ্যোগ হাতে নিয়েছে আমি তাদের প্রতি অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এবং কৃতঙ্ঙতা প্রকাশ করছি। আমি আশা করছি সবাই তাদের উদ্যোগের সাথে সম্পৃক্ত হয়ে বৃক্ষরোপনে অংশ নিবেন। এতে করে একদিকে যেমন প্রাকৃতিক পরিবেশ ঠিক থাকবে অন্যদিকে জলবায়ু পরিবর্তনে বিশেষ ভূমিকা হিসেবে কাজ করবে।

বৃক্ষরোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন,
লামা বান্দরবান ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটিবি) কোম্পানির ম্যানেজার এ.জেট.এম আকান্দা, ইউপি সদস্য সহ স্থানীয় নেতৃবৃন্দ’রা উপস্থিত ছিলেন।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536