ব‌রিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালিত

ব‌রিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালিত

মুজাম্মেল হক: ১৫ জুলাই বেলা ১১ টায় বরিশাল নগরীর টাউন হলের সামনে বরিশাল সরকারি কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবিতে বিভিন্ন ছাত্র সংগঠনের উদ্যোগে গণস্বাক্ষর কর্মসূচি পালিত হয়।

উক্ত কলেজের সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের উপস্থিতিতে গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করেন অত্র কলেজের সাবেক ভিপি এ্যাডভোকেট একে এম জাহাঙ্গির হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন অত্র কলেজের সাবেক ছাত্র নেতা ও বিসিসি প্যানেল মেয়র এ্যাড. রফিকুল ইসলাম খোকন , হাসান মাহামুদ বাবু, সাবেক এজিএস সোহাগ, সাবেক জিএস সৌরভ, এ্যাড গোলাম সরোয়ার রাজিব, সাবেক শিক্ষার্থী কাউন্সিলর গায়েত্রী সরকার পাখি, ইমরুল আহমেদ উজ্জল, জিয়াউর রহমান জিয়া, বাবলু, রাজিব খান, রফিকুল ইসলাম টিপু, আরিফুর রহমান মাসুম, মোস্তাফিজুর রহমান অনিকসহ বিভিন্ন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন শেষে উপস্থিত নেতৃবৃন্দরা পর্যায়ক্রমে বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবিতে বক্তব্য রাখেন ।
উদ্বোধন শেষে বক্তৃতাকালে সাবেক ভিপি এ্যাড. একেএম জাহাঙ্গির হোসেন বলেন, আমি বরিশাল কলেজের নির্বাচিত ছাত্র সংসদের ভিপি ছিলাম তখন থেকে এখন পর্যন্ত কোন সুশীল সমাজ অত্র কলেজের নামটি পরিবর্তনের জন্য কোন জায়গায় সুপারিস জানায়নি, তবে এখন কেন কলেজটির নাম পরিবর্তন করতে হবে। এই কলেজের সাথে বরিশালের ঐতিহ্য ওতপ্রোতভাবে জড়িত। আমরা কেহ মহাত্মা অশ্বিনী কুমার দত্তকে ছোট করে দেখছি না । তিনি বরিশালের শিক্ষাঙ্গনে অনেক অবদান রেখে গেছেন। আমার মতে সরকারী বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রেখে তার নামে ছাত্র হোষ্টেল অথবা একটা ভবন তৈরি করা হোক । এবং আমরা গণতান্ত্রিক পন্থায় কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবিতে এ আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবো।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536