ফেইসবুকে ভুয়া আইডি খুলে অপপ্রচার, থানায় জিডি

ফেইসবুকে ভুয়া আইডি খুলে অপপ্রচার, থানায় জিডি

ইসমাইল হোসেন সোহাগ,সিনিয়র স্টাফ রিপোর্টার : ফেইসবুকে “বড়হাতিয়া জনসাধারণের কথা” নামে পেইক ভুয়া আইডি খুলে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোহাম্মাদ মনজুর আলম কোম্পানির বিরুদ্ধে ফেইসবুকে ভুয়া-বানোয়াট, মিথ্যা হেয়প্রতিপন্ন মূলক অপপ্রচারের খবর পেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

০৮ জুলাই”২০২০ইং সোমবার সকালে মোহাম্মাদ মনজুর আলম কোম্পানি লোহাগাড়া থানায় এ সাধারন ডায়েরি (জিডি) করেন। যার জিডি নং-৩০৫।
জিডিতে ভুয়া ফেইসবুক পেইক আইডির পোস্ট ও কমেন্ড গুলো দেওয়া হয়েছে।

জিডিতে উল্লেখ করা হয়, মোহাম্মাদ মনজুর আলম কোম্পানির নামে অজ্ঞাত ব্যক্তিরা ফেইসবুক আইডি-পেজ-গ্রুপ করে মিথ্যা প্রচারণা এবং নানা রকম বিভ্রান্তিকর পোস্ট দিয়ে যাচ্ছে। শুধু তাই নই, বর্তমান সরকারের বিরুদ্ধেও বিভিন্ন ধরনের আপত্তিকর,
অশ্লীল,কুরুচি এবং মানহানি মূলক বিভিন্ন ধরনের রাষ্ট্র বিরোধী অপপ্রচার করে যাচ্ছে প্রতিনিয়তে। তাই যারা এই ধরনের ব্যক্তি এবং রাষ্ট্র বিরোধী অপপ্রচার চালায় যাচ্ছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

এবিষয়ে স্থানীয় জিডিকারী মনজুর আলম কোম্পানি বলেন, “বড়হাতিয়ার জনসাধারণের কথা”নামক একটি ভুয়া ফেইসবুক আইডি থেকে আমার পরিবার ও সাউথ্ এশিয়ান কলেজে পড়ুয়া ভাতিজা তানভীর ইসলাম এবং বর্তমান বাংলাদেশ সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের আপত্তিকর, কুরুচিপূর্ণ রাষ্ট্র বিরোধী অপপ্রচার চালায় যাচ্ছে। এতে আমি আমার পরিবারের ক্ষতি এবং বর্তমান সরকারের অগ্রযাত্রা ভাবমূর্তি এবং চলমান উন্নয়ন কর্মকান্ডকে ব্যহত করার জন্য যে মিথ্যা অপপ্রচার করে যাচ্ছে তাদের বিরুদ্ধে আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে থানায় একটি সাধারন ডায়েরি (জিডি) করেছি। আর যারা এই ধরনের অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসীরা জানান, মনজুর আলম কোম্পানি আমাদের এলাকাবাসীর গর্ব। তিনি একজন ভালো মানুষ।তাকে আমরা সুখে-দুঃখে সবসময় পাই। তার নামে ভুয়া ফেইসবুক আইডি,পেজ, গ্রুপ খুলে নানা ধরনের অপপ্রচার হবে—এটি তো হতে পারে না। এ ঘটনায় আমরা ব্যথিত।

এ বিষয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জাকের হোসাইন মাহমুদ বলেন, এ ব্যাপারে থানায় একটি সাধারন ডায়েরি (জিডি) করা হয়েছে। তদন্ত পূর্বক আমরা আইনগত ব্যবস্থা নেবো।

সংবাদ শেয়ার করুন

themesbazartvsite-01713478536